পাকিস্তানী তালেবানদের ৩৩ সদস্য নিহত

প্রকাশঃ ডিসেম্বর ২১, ২০২২ সময়ঃ ১২:২৮ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:২৮ পূর্বাহ্ণ

আন্তর্জাতিকে ডেস্ক

পাকিস্তার ৩৩ জন টিটিপি যোদ্ধা হত্যা করেছে। পাকিস্তানে বিশেষ বাহিনী সরকারী জিম্মিদের উদ্ধার করতে এ অভিযান চালিয়েছে বলে পাকিস্তানি মন্ত্রী বলেছেন।

পাকিস্তানের বিশেষ বাহিনী প্রত্যন্ত উত্তর-পশ্চিম জেলায় একটি সন্ত্রাস-বিরোধী কেন্দ্রে অভিযান চালিয়েছে। সেখানে ৩৩ জন পাকিস্তানি তালেবান যোদ্ধাদের সবাইকে হত্যা করেছে। যারা চলতি সপ্তাহের শুরুতে নিজেদের টিকিয়ে রাখতে প্রভাব ফেলে পাকিস্তানীদের অস্ত্র বাজেয়াপ্ত করেছিল এবং জিম্মি করেছিল, েএ অভিযোগ করেছে পাক কর্মকর্তারা।

পাকিস্তানের প্রতিরক্ষা মন্ত্রীর মতে, মঙ্গলবার উদ্ধার অভিযানের আগে তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) যোদ্ধারা দুই জিম্মিকে হত্যা করেছিল।

তবে রবিবার নির্লজ্জভাবে দখল নেওয়ার পর থেকে খাইবার পাখতুনখোয়া প্রদেশের বান্নুতে কেন্দ্রে কতজন অফিসারকে জিম্মি করে রাখা হয়েছিল তা তাৎক্ষণিকভাবে স্পষ্ট নয়।

কর্মকর্তারা পাকিস্তানি তালেবানদের সাথে ৪০ ঘন্টারও বেশি আলোচনার ব্যর্থতার পর শুরু করা অভিযানের বিষয়ে বিস্তারিত বা বিশদ বিবরণ দিতে অস্বীকার করেন।

সোমবার কর্মকর্তারা বলেছিলেন, বান্নু কাউন্টার টেরোরিজম সেন্টারে বছরের পর বছর ধরে আটক টিটিপি বন্দিরা সুবিধাটি দখল করলে একজন কর্মকর্তা নিহত হন। প্রতিরক্ষামন্ত্রী খাজা মুহাম্মদ আসিফ সংসদে বলেছেন, দুই জিম্মি যোদ্ধাদের হাতে নিহত হয়েছে এবং বাকিদের মুক্ত করা হয়েছে।

আসিফ জানান, মঙ্গলবারের অভিযানে ১৫ জন নিরাপত্তা বাহিনী আহত হয়েছে। তিনি বলেন, সেখানে ৩৩ জন জিম্মি ছিল এবং তাদের সবাই অভিযানে নিরাপত্তা বাহিনীর হাতে নিহত হয়েছে।

এর আগে তালেবানরা দাবি করেছিল যে তারা অন্তত আটজন নিরাপত্তা কর্মীকে আটক করে রেখেছে। কর্মকর্তারা বলেছিল প্রায় ৩০ জন তালেবান যোদ্ধা জড়িত ছিল এবং তারা এই গোষ্ঠীর প্রাক্তন শক্ত ঘাঁটিতে একটি নিরাপদ পথের দাবি করেছিল।

সূত্র : আল-জাজিরা

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

April 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  
20G